আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

এবার ফিক্সিংয়ের অভিযোগ টি-টেন লীগের বিরুদ্ধে, তদন্তে আইসিসি

ক্রিকেট মাঠে আবারও ফিক্সিংয়ের কালো ছায়া দেখা দিয়েছে। এবার ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছে আবুধাবি টি-টেন লীগের বিরুদ্ধে। ইতিমধ্যে এ নিয়ে তদন্ত শুরু করেছে আইসিসির দুর্নীতি দমন শাখা।

টি-টেন লীগের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ, তদন্তে আইসিসি

টি-টেন লীগের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ, তদন্তে আইসিসি। ছবিঃ সংগৃহীত

২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল মোট ৮টি দল। ফাইনালসহ মোট খেলা হয়েছে ৩৩টি ম্যাচ। আর এর মধ্যে দুর্নীতির মামলা হয়েছে ৬টি, যেগুলো নিয়ে তদন্ত করছে আইসিসি।

প্রায় ২ সপ্তাহ ধরে চলা টুর্নামেন্টে ফাইনালসহ ৩৩টি ম্যাচ খেলা হয়। ফাইনালে ডেকান গ্ল্যাডিয়েটরস ৩৭ রানে নিউইয়র্ক স্ট্রাইকার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে যে, দুর্নীতি দমন শাখা টুর্নামেন্ট চলাকালীন এক ডজনেরও বেশি দুর্নীতির অভিযোগ পেয়েছিল। ম্যাচ গড়াপেটার কার্যকলাপ নিয়ে তদন্ত শুরু করছে আইসিসি।

বলা হয়েছে যে, টুর্নামেন্ট চলাকালীন প্রায় ১৮ মিলিয়ন ডলার বাজি ধরা হয়েছিল। প্রতিটি ম্যাচে প্রায় ১ মিলিয়ন ডলার করে বাজি হয়।

আরও পড়ুনঃ বিপিএলে আবারও আম্পায়ার বিতর্ক, তেড়ে গেলেন সাকিব

আবুধাবি টি-টেন লিগটি সম্পূর্ণভাবে বেটিং কোম্পানিগুলির দ্বারাই স্পনসর করা হয়েছিল। সেই সঙ্গে এটি দৃঢ় ভাবে দাবি করা হয় যে, ফ্র্যাঞ্চাইজির মালিকেরা দলের বোলিং এবং ব্যাটিং কম্বিনেশনগুলি ঠিক করে দিয়েছিলেন। এমনকি তারকা ক্রিকেটারদের স্বল্প নোটিশে বাদ দেওয়া হয় হলেও জানা গেছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, খেলোয়াড় এবং দলের মালিকদের মধ্যে কিছু সন্দেহজনক কার্যকলাপের অভিযোগ পেয়েছিল আইসিসি।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট