আমাদের সাথে যুক্ত থাকুন

ফ্র্যাঞ্চাইজি লীগ

‘এডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো’

বিতর্ক আর বিপিএল যেন একই সুতায় বাঁধা। অন্যসব বিতর্কের ভিড়ে বেশি এগিয়ে আম্পায়ারিং বিতর্ক। আজও (১৪ জানুয়ারি) ফরচুন বরিশাল বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচে বিতর্কিতভাবে আউট হন কুমিল্লার ব্যাটার জাকের আলি। যা নিয়ে আবারও জেগে উঠেছে সমালোচনা।

'এডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো'

‘এডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো’। ছবিঃ সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লার ইনিংসের ১৪তম ওভারে ইফতিখার আহমেদের করা বলে ব্যাটার জাকেরকে আউট দেন থার্ড আম্পায়ার। টিভি স্ক্রিনে পরিষ্কার ভাবেই দেখা গিয়েছে বলটি লেগ সাইডে পিচ করেছিল, তবুও আউটের সিদ্ধান্ত দেওয়া হয়।

বিতর্কিত সেই আউট নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কথা বলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। তিনি বলেন, ‘আমার মনে হয়, এডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো। আম্পায়ার যেটা দেবে সেটা দেওয়াই ভালো। এটা তো একেবারে লেগ স্ট্যাম্পের বাইরে পিচ করেছে। আমার কাছে মনে হয় একটা-দুটা সিদ্ধান্ত.. প্রথম ম্যাচেও একটা সিদ্ধান্ত খারাপ হয়েছে, আজকেও। এমন ডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো।’

জাকেরের উইকেটটা আউট কীভাবে হয় এমন প্রশ্নের জবাবে সালাউদ্দিনের উত্তর, ‘আমি জানি না.. উনাদের রুলসে হয়তো নতুন কিছু থাকতে পারে। একটু হয়তো ছায়া-টায়া ছিল। আমি জানি না। কিন্তু সেটা তাদের রুলস-টুলস হতে পারে। এ কারণে আম্পায়ার দিয়ে দিলে, সেটা নিয়েই খুশি থাকব।’

আরও পড়ুনঃ অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাঘিনীদের

রিভিউয়ের প্রসঙ্গে সালাউদ্দিন আরও বলেন, “এই ‍মুহূর্তে আমি আসলে কিছু বলতে পারব না। এটা নিয়ে তো বিতর্ক অনেক চলছে। আমি শুরুতেই বলেছিলাম একটা-দুইটা সিদ্ধান্তে আপনি ম্যাচটা হেরে যাবেন। সিদ্ধান্তগুলো যদি আরেকটু ভালো হয়, আরেকটু চিন্তা ভাবনা করে দেওয়া হয় তাহলে ভালো।

খালি চোখে যেটা আমরা দেখছি নট আউট, সেটা থার্ড আম্পায়ার আউট দিয়ে দিচ্ছে। কী করতে পারি? আমাদের তো কিছু করার নেই। আমরা মাঠে চিল্লাচিল্লি করি এটা কি চান? এমনিই সাসপেন্ড করে দেবে। ঠিক আছে।

যেহেতু খেলা চলছেে, প্রতিবাদ করেও তো লাভ নেই। আমরা লিখিত দেব বা প্রতিবাদ করব সেটা করেও তো লাভ নেই। কোনো লাভ হবে না। আসলে কিছু করার নেই। হাত পা বাঁধা আছে। যা হবার তাই হবে আর কি।”

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ফ্র্যাঞ্চাইজি লীগ