আমাদের সাথে যুক্ত থাকুন

অস্ট্রেলিয়া

উসমানকে ডাবল সেঞ্চুরি করতে দিল না অস্ট্রেলিয়া!

২০০ রান থেকে মাত্র পাঁচ রান দূরে দাঁড়িয়ে ছিলেন উসমান খাজা। যা করতে পারলে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পাবেন তিনি। কিন্তু ঠিক তখনই অধিনায়ক প্যাট কামিন্স ইনিংস ঘোষণা করে দিলেন। ফলে এত কাছে গিয়েও ডাবল সেঞ্চুরির মাইলফলকটা ছুঁতে পারেননি খাজা।

খাজকে ডাবল সেঞ্চুরি করতে দিল না অস্ট্রেলিয়া!

খাজকে ডাবল সেঞ্চুরি করতে দিল না অস্ট্রেলিয়া! ছবিঃ সংগৃহীত

বৃষ্টির মধ্য দিয়েই থেমে থেমে সিডনি টেস্ট খেলছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। প্রথম দিনে খেলা হয় মাত্র ৪৭ ওভার। অস্ট্রেলিয়া শুরুতে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৪৭ রান তোলে।

দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ১৩১ ওভার ব্যাট করে ৪ উইকেটে ৪৭৫ রান তোলে। উসমান খাজা নট-আউট থাকেন ১৯৫ রানে। এরপর বৃষ্টিতে কারণে তৃতীয় দিনের খেলা ভেস্তে যায়।

আরও পড়ুনঃ আধাঘণ্টা দেরীতে শুরু হলো ঢাকা-খুলনার ম্যাচ!

স্বাবাভিক ভাবেই চতুর্থ দিনে ব্যাট করতে নামলে খাজার ডাবল সেঞ্চুরি করতে খুব বেশি সময় লাগত না। কিন্তু কামিন্স তা হতে দেন নি। মূলত ম্যাচের ফল বের করতেই চতুর্থ দিনের শুরুতেই ইনিংস ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক।

এর আগে এমন ঘটনা ঘটেছিল ২০০৪ সালের ভারত-পাকিস্তান মুলতান টেস্টে। মুলতান টেস্টের প্রথম ইনিংসে ১৯৪ রানে ব্যাট করছিলেন শচিন টেন্ডুলকার। কিন্তু তখনই ভারতের ইনিংস ডিক্লেয়ার করে দিয়ে সেই ম্যাচে শচিনকে নিশ্চিত দ্বিশতরান থেকে বঞ্চিত করেছিলেন ক্যাপ্টেন রাহুল দ্রাবিড়।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন অস্ট্রেলিয়া