Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

ইফতেখারের ইনিংসে বরিশালের লড়াকু পুঁজি

বিপিএলে আজ দিনের শেষ ম্যাচে ঢাকা ডমিনেটর্সকে ১৭৪ রানের টার্গেট দিয়েছে ফরচুন বরিশাল। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল।

ইফতিখারের ব্যাটে বরিশালের লড়াকু পুঁজি

ইফতিখারের ব্যাটে বরিশালের লড়াকু পুঁজি। ছবিঃ সংগৃহীত

আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। দলীয় ১১ রানেই সাইফ হাসানের উইকেট হারায় তারা। এরপর সে ধাক্কা না সামলাতেই সাজঘরে ফিরে যান আরেক ওপেনার এনামুল বিজয়।

১৭ রানে ২ উইকেট পড়ার পর মিরাজ ও চতুরঙ্গ ডি সিলভা মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৪৪ রানে চতুরঙ্গও আউট হন।

এরপর মিরাজকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে দলীয় ৬৩ রানে ১৪ বলে ১৭ রান করে আউট হন মিরাজ। এরপর ক্রিজে আসা ইফতিখার আহমেদকে রানের চাকা সচল রাখেন সাকিব।

আরও পড়ুনঃ প্রথম বাংলাদেশি হিসেবে ৭ হাজারি ক্লাবে তামিম

তবে দলীয় ৮৯ রানে ১৭ বলে ৩০ রান করে সাজঘরে ফিরে যান সাকিব। এরপর ক্রিজে আসা মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন ইফতিখার আহমেদ। অন্যদিকে কিছুটা দেখেশুনে খেলতে থাকেন মাহমুদুল্লাহ।

মারমুখি ব্যাটিংয়ে ৩১ বলে নিজের অর্ধশতক পূরণ করেন ইফতেখার। শেষ পর্যন্ত এই দু’জনের হার না মানা ৮৪ রানের জুটিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল।

ইফতেখার আহমেদ ৩৪ বলে ৫৬ ও মাহমুদুল্লাহ ৩১ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন। ঢাকার পক্ষে নাসির হোসেন নেন ২টি উইকেট।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ