আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতীয় দলে আমূল পরিবর্তন

সাদা বলের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ডাক পেয়েছেন লেগ স্পিনার রবি বিষ্ণোই। আসন্ন সিরিজের জন্যে দল ঘোষণার সময় বিসিসিআই বুধবার (২৬ জানুয়ারি) এ খবর নিশ্চিত করেন।

ব্যাটিং অলরাউন্ডার দীপক হুডাও ওডিআই স্কোয়াডে  আশ্চর্যজনকভাবে ডাক পেয়েছেন, হারশাল প্যাটেল জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি স্কোয়াডে।

অন্যদিকে ভুবনেশ্বর কুমারকে শুধু টি-টোয়েন্টি তে ধরে রাখলেও পেসার আভেশ খানকে উভয় দলেই ধরে রেখেছেন নির্বাচকরা। কুলদীপ যাদবকে ৫০ ওভারের ফরম্যাটে ফিরিয়ে আনা নির্বাচকদের অন্যতম একটি বড় সিদ্ধান্ত ছিলো বলে মনে করেন অনেকে। বাঁহাতি এই স্পিনার দীর্ঘদিন ধরেই সাইডলাইনে রয়েছেন। ভারতের দুঃসময়ে গতবছর শ্রীলঙ্কার বিরুদ্ধে তাকে ডাকা হয়েছিলো দলে৷

এর আগে একটি সংবাদ মাধ্যমের বরাতে জানা যায়, রবিচন্দ্রন অশ্বিনকে দল থেকে বিরতি দেওয়া হয়েছে। কিন্তু করোনার কারনে দক্ষিণ আফ্রিকা সফর মিস করা ওয়াশিংটন সুন্দর দলে ফিরে এসেছেন। প্রত্যাশিতভাবেই ওয়ানডে দলের অধিনায়কত্বের পর সাদা বলের দায়িত্বও পান রোহিত শর্মা।

পেসার জাসপ্রিত বুমরাহকে পুরো সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে এবং অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ারকে শুধুমাত্র টি-টোয়েন্টি স্কোয়াডে বাছাই করা হয়েছে।

এক নজরে ওডিআই স্কোয়াডঃ রোহিত শর্মা (ক্যাপ্টেন), কেএল রাহুল (ভাইস-ক্যাপ্টেন), রুতুরাজ গায়কওয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেট-রক্ষক), দীপক চাহার, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিদ কৃষ্ণ, আভেশ খান।

এক নজরে টি-টোয়েন্টি স্কোয়াডঃ রোহিত শর্মা (ক্যাপ্টেন), কেএল রাহুল (ভাইস ক্যাপ্টেন), ইশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্য কুমার যাদব, ঋষভ পান্ত (উইকেট-রক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দুল ঠাকুর, রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল , যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আভেশ খান, হারশাল প্যাটেল

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট