আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

আশা জাগিয়েও ফিরেছেন সোহান, শেষ ভরসা লিটন

শূন্য রানে মিরাজ আউট হওয়ার পর বেশ আশা জাগানিয়া ব্যাটিং করছিলেন লিটন দাস ও নূরুল হাসান সোহান। খুব দ্রুতই ৪৬ রান তুলে ফেলেছিল এই জুটি। কিন্তু তা বেশিক্ষন ধরে রাখতে পারেননি তারা। এগ্রেসিভ শর্ট খেলতে গিয়ে স্ট্যাম্পড হয়ে সাজঘরে ফেরেন সোহান। আউট হওয়ার আগে ২৯ বলে ২ চার ও ১ ছক্কায় ৩১ রান করেন তিনি।

আশা জাগিয়েও ফিরেছেন সোহান, শেষ ভরসা লিটন

শেষ ভরসা লিটন। ছবিঃ সংগৃহীত

এরপর তাসকিনকে সাথে নিয়ে এগিয়ে যাচ্ছেন লিটন। বিরাট কোহলির ক্যাচ মিসে ৭৪ বলে ফিফটি আদায় করেন নেন এই ব্যাটার। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭৭ বলে ৫৭ রানে অপরাজিত আছেন লিটন। তাসকিন খেলছেন ১৮ বলে ১৫ রানে। আর বাংলাদেশের লিড ১০৬ রানের।

এর আগে দলের হাল ধরে রেখেছিলেন নবাগত জাকির হোসেন। সতির্থদের একের পর এক এক আসা যাওয়া দেখেছেন। কিন্তু এক প্রান্তে নিজের উইকেট ঠিকই আগলে রেখেছিলেন। দায়িত্বশীল ব্যাটিংয়ে তুলে নিয়েছিলেন ফিফটি। কিন্তু বিধিরাম… তারপরই পথ ভুললেন জাকির।

উমেশ যাদবের শর্ট বল স্কয়ার কাটে উড়াতে চেয়েছিলেন। ভুল টাইমিংয়ে বল চলে যায় ডিপ থার্ডে। সেখানে গিয়ে তালুবন্দি হয় সিরাজের। ১৩৫ বলে ৫১ রানে ফেরেন জাকির।

ঢাকা টেস্টের তৃতীয় দিনের শুরুতেই বড় বিপদে পড়ে টাইগাররা। রবিচন্দ্রন অশ্বিনের বলে ৫ রান করে এলবিডব্লিউ হয়েছেন শান্ত। এরপর মোহাম্মদ সিরাজের দারুণ এক ডেলিভারিতে উইকেটরক্ষক রিষভ পান্তের ক্যাচ দিয়ে ফেরেন মুমিনুল হক।

আরও পড়ুনঃ প্রথম ডাকে দল পাননি, দ্বিতীয় ডাকে দুজনেই কলকাতায়

সাকিব আল হাসান আরও একবার সেট হয়ে আউট হয়েছেন। ৩৬ বলে ১৩ করে উনাদকাটের বলে এক্সট্রা কভারে সহজ ক্যাচ দিয়েছেন বাংলাদেশ দলপতি।

মুশফিকুর রহিমও দলের হাল ধরতে পারেননি। ৯ রান করে এলবিডব্লিউ হয়েছেন অক্ষর প্যাটেলের স্পিনে। ৪ উইকেটে ৭১ রান নিয়ে তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।

এর আগে রিশাভ পান্ত আর শ্রেয়াস আইয়ারের ১৬৫ রানের এক জুটিতে ভর করে ভারত প্রথম ইনিংসে থামে ৩১৪ রানে। পান্ত ৯৩ আর আইয়ার করেন ৮৭ রান। মুমিনুল হকের ৮৪ রানে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ২২৭।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট