আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

আলোচিত চট্টগ্রামকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে কুমিল্লা

ঘটনাবহুল একটা দিনের পর আবারো মাঠে ফিরেছে বিপিএল। বিরতির প্রথমদিনই মাঠে আলোচনার কেন্দ্রবিন্দু চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মাঠের বাহিরের দলীয় কোন্দলের প্রভাব পড়েছে মাঠেও। অন্তত আজকের ম্যাচটিতে সে জিনিসটিই পরিলক্ষিত হয়৷ পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিরুদ্ধে খেলতে নেমে হারের তিক্ততা সঙ্গী হয়েছে চট্টগ্রামের।

অপরদিকে চট্টগ্রাম পর্বের প্রথম খেলায়ও জয়ের ধারা ধরে রেখেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই জয়ের মাধ্যমে আবারো পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা। এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স নিজেদের তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে।

শুরুতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক নাঈম ইসলাম। শুরুতেই ওপেনার মাহমুদুল হাসান জয়ের উইকেট তুলে নেন নাসুম আহমেদ। তবে লিটন দাস আর ফাফ ডু প্লেসির ব্যাটিংয়ে চট্টগ্রাম বোলারদের শুরুর উজ্জ্বলতা ধীরে ধীরে কমতে থাকে। এবারের বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে অসাধারণ খেলায় বুঝতেই দেননি বিরতি থেকে ফিরেছেন লিটন।

নিউজিল্যান্ডে ব্যাটিংয়ে যেমন তার ব্যাট কথা বলেছে, তেমনটাই দেখা যায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও। ৩৪ বলে পাঁচ চার আর এক ছক্কায় খেলেন ৪৭ রানের ইনিংস। নাসুমের বলে ফিরতে হয় লিটনকে। তার কিছুক্ষণ পর ফেরেন ইমরুল কায়েসও।

এরপর ডু প্লেসি আর ক্যামেরন ডেলপোর্টের ৯৭ রানের অপরাজিত জুটিতে ১৮৩ রানের বড় সংগ্রহ পায় কুমিল্লা। ৫৫ বলে ৮ চার আর ৩ ছক্কায় ৮৩ রান করে অপরাজিত থাকেন ডু প্লেসি। অন্যদিকে ডেলপোর্ট ঝোড়ো ইনিংসে ২৩ বলে ৪ চার আর ৩ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। দলীয় সংগ্রহ শতক হওয়ার আগেই হারায় ৭ উইকেট। তবে আশার প্রদীপ হয়ে ছিলেন উইল জেকস। ৪২ বলে ৭ চার আর ৩ ছক্কায় ৬৯ রানের ইনিংস খেলে তানভীর ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন জ্যাকস। শেষ পর্যন্ত ১৩১ রানে গুটিয়ে ৫৫ রানে হারে চট্টগ্রাম।

সংক্ষিপ্ত স্কোর:

কুমিল্লা ভিক্টোরিয়ানস
ডু প্লেসি ৮৩, ডেলপোর্ট ৫১
নাসুম ২/২৩, হাওয়েল ১/৩১

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
১৭.৩ ওভারে ১৩১ অলআউট
জ্যাকস ৬৯, মৃত্যুঞ্জয় ১৩
নাহিদুল ৩/১৭, মোস্তাফিজ ২/২৬

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট