আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

আর অধিনায়কত্ব না করলেও সমঝোতায় মিরাজ

চলতি বিপিএলের আসরে পাঁচ ম্যাচের তিনটিতে জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে মাঠ থেকেও মাঠের বাহিরের ঘটনাতেই বেশি আলোচিত দলটি। অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ও চিফ অপারেটিং অফিসার সৈয়দ ইয়াসির আলমকে ঘিরে তৈরি হয় নানান ধোঁয়াশা আর সৃষ্টি হয় রহস্যের।

শনিবার কোন আগাম বার্তা ছাড়াই হঠাৎ করে মেহেদী হাসান মিরাজকে দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। এতে ক্ষুব্ধ হয়ে দল ছাড়তে উদ্যত হন জাতীয় দলের এই তারকা অলরাউন্ডার। সংবাদমাধ্যম কে জানান, ইয়াসির আলম দায়িত্বে থাকলে তিনি আর চট্টগ্রামের দলে খেলবেন না।

হোটেল রুমের সামনে নানান নাটকীয়তার পর তার সঙ্গে হয়তো আলোচনায় বসে ম্যানেজমেন্ট। আর তারপর রাতে সংবাদ সম্মেলনে মুখোমুখি হন মিরাজ এবং ফ্র্যাঞ্চাইজি মালিক রিফাতুজ্জামান। রিফাতুজ্জামান পুরো বিষয়টি পরিষ্কার করেন এবং জানান মূলত যোগাযোগের ঘাটতি এবং ভুল বোঝাবুঝির কারনেই এমন পরিস্থিতির উদ্ভব হয়েছে।

রিফাতুজ্জামান বলেছেন, “দুই পক্ষের ট্যাকটিক্যালি কিছুটা মতপার্থক্য ছিল। আমরা যে ধরনের ক্রিকেট খেলছিলাম সেটা অনেকটা ঝুঁকির মতো ক্রিকেট। কালকে ২০০ করেছি, আবার ৯০ রানেও আউট হতে পারতাম। মিরাজের ক্ষেত্রে এক্ষেত্রে কিছুটা মতভেদ ছিল। এ কারণেই মূলত ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে।”

এমন একটি পরিস্থিতি তৈরি হওয়ায় শুরুতে মিরাজের মধ্যে অনেক রাগ পরিলক্ষিত হলেও পরে সংবাদ সম্মেলনে তিনি জানান, “আমাকে আগে জানালে এ সমস্যা হতো না। এটা তাদের দল, তারা যাকে ইচ্ছা তাকে অধিনায়ক করবে। এটা তাদের ব্যাপার। আমি তো শুরুতে তাদের কাছে অধিনায়কত্ব চাইনি। এখন সরিয়ে দিয়েছে এটাও বিষয় না। শুধু আগে না বলাতে আমি কষ্ট পেয়েছি। যে কোনো ক্রিকেটারই এতে কষ্ট পাবে।”

পরবর্তীতে আবারো যদি তাকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়, তিনি সেটা পালন করবেন কিনা, এমন প্রশ্নের জবাবে মিরাজ বলেন, “এখন যদি আমাকে (অধিনায়কত্বের) প্রস্তাব দেওয়া হয়, সত্যি কথা বলতে আমি করব না। আমি এখন একজন খেলোয়াড় হিসেবে খেলব দলে। কিন্তু আমাকে যদি পরবর্তীতে ম্যানেজমেন্ট থেকে অধিনায়কত্ব দেওয়াও হয়- আমি করব না।”

খেলোয়াড় হিসেবে দৃঢ় প্রত্যয়ী হয়ে খেলার আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, “তবে ক্রিকেটার হিসেবে চেষ্টা করব নিজে ভালো পারফর্ম করার জন্য এবং দল যাতে ভালো খেলে। যেহেতু দল আমার কাছ থেকে ভালো কিছু আশা করে। ভালো হচ্ছে ইনশাআল্লাহ, আমি চেষ্টা করব এভাবেই ভালো করার জন্য।”

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট