আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

আম্পায়ারের সিদ্ধান্তে আবারো সাকিবের প্রতিবাদ

ডেষ্ক রিপোর্ট- বাংলাদেশ ক্রিকেটের মুকুটহীন সম্রাট সাকিব আল হাসান। ক্রিকেটের বাইশ গজে ব্যাট-বল হাতে তিনি যা করেছেন তা পারেননি বাংলাদেশের আর কোনো ক্রিকেটার। কেবল ক্রিকেট দিয়েই বিচার কেন! একুশ শতকে বৈশ্বিক পরিমণ্ডলে সাকিবের মতো করে, আর কজন ক্রিকেটারই বিশ্ব দরবারে দেশের নাম উজ্জ্বল করতে পেরেছেন?

দীর্ঘ এই ক্রিকেট ক্যারিয়ারে সাকিবের অর্জনের ঝুলি যেমন পরিপূর্ণ, তেমনি তাকে ঘিরে বিতর্কিত ঘটনাও কম ঘটেনি৷ মাঠ কিংবা মাঠের বাহিরের আলোচনা। সব জায়গায়তেই নিউজের শিরোনামে থাকেন সাকিব। ব্যাট উঁচিয়ে দর্শককে হুমকি, ভক্তের মোবাইলফোন ছুঁড়ে ফেলা, দর্শকের কলার ধরা, মাঠে অশ্লীল অঙ্গভঙ্গি, স্ত্রীকে উত্ত্যক্ত করায় দর্শককে মারধর, এরকম আরও অনেক নেতিবাচক ঘটনা ঘটিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। যদিও তার এমন কর্মকান্ডকে অনেকেই বলেন ঠীক, আবার অনেকেই মাতেন সমালোচনায়। কিন্তু দিনশেষে এসব আলোচনা-সমালোচনায় কিছুই আসে যায় না সাকিবের। তাইতো চলমান বিপিএলে আবারো নতুন এক ঘটনার জন্ম দিলেন দেশসেরা এই ক্রিকেটার।

চলতি বিপিএলের ২১তম ম্যাচে মুখোমুখি হয় সাকিবের বরিশাল আর কায়েসের কুমিল্লা। ম্যাচের প্রথম ইনিংসের পঞ্চম ওভারের খেলা চলছিলো। আর ঠীক তখন সুমন খানের করা বল লেগ স্টাম্পের অনেক বাইরে গিয়ে পড়ে। যা স্বাভাবিকভাবেই ওয়াইড হওয়ার কথা ছিলো। কিন্তু বল পড়ার আগেই ‘ডেড’ বল ডেকে বসেন আম্পায়ার। কিন্তু আম্পায়ারের দেওয়া সিদ্ধান্ত কোনভাবেই মানতে পারেননি সাকিব। ওয়াইড দাবি করে মাঠের বাইরে রিজার্ভ আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন দেশসেরা ক্রিকেটার।

পরবর্তিতে বরিশালের ম্যানেজার সাব্বির খানকে সাথে নিয়ে রিজার্ভ আম্পায়ার আলি আরমানের সঙ্গে অনেকক্ষণ কথা বলেন সাকিব। যদিও তাতে কোন লাভ হয়নি। কেননা মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলানোর যে কোন উপায় ছিল না। তবে আম্পায়ার তার সিদ্ধান্ত পরিবর্তন করুক আর নাই করুক, অন্যায় দেখলে তিনি যে চুপ করে থাকবেন না, তা আরও একবার প্রমাণ করলেন মি. ৭৫।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট