আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

আফ্রিদির রেকর্ড ছুঁলেন নাহিদুল ইসলাম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ‘মিতব্যয়ী’ বোলিংয়ে শহিদ আফ্রিদির রেকর্ড ছুঁলেন নাহিদুল ইসলাম। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা এই অফ স্পিনার আজ ফরচুন বরিশালের বিপক্ষে ওভারপ্রতি দিয়েছেন মাত্র ১.২৫ রান। ৪ ওভার বল শেষে মাত্র ৫ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

২০১৫ সালে শহিদ আফ্রিদিও এমন একটি রেকর্ড করেছিলেন। বরিশাল বুলসের বিপক্ষে ৪ ওভারে মাত্র ৫ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। সেবার সিলেট সুপার স্টারসের হয়ে খেলেছিলেন আফ্রিদি। বরিশাল মাত্র ৫৮ রানেই গুটিয়ে গিয়েছিলো সে ম্যাচে।

আজ নাহিদুলের বোলিংয়ের মাধ্যমেই ইনিংস শুরু করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৫৫ ম্যাচের ক্যারিয়ারে এটিই তার সেরা বোলিং ফিগার। এর আগে তার সেরা বোলিং ফিগার ছিলো ১৫ রানে ৩ উইকেট।

গত বছর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ টি-টোয়েন্টিতে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন নাহিদুল। লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে এ ফিগার করেন এই অফ স্পিনার।

কমপক্ষে ১২ বল করা বিপিএলের এমন বোলারদের মধ্যে ইকোনমি রেটে নাহিদুল ও আফ্রিদি যৌথভাবে তৃতীয়। ২০১৬ সালে কোন রান না দিয়েই ২.৪ ওভার বল করে ৩ উইকেট নিয়েছিলেন রংপুর রাইডার্সের বাঁহাতি স্পিনার আরাফাত সানি। তালিকায় এরপরের অবস্থানে আছেন মোহাম্মদ নবী। চিটাগং ভাইকিংসের হয়ে ২ ওভার বোলিং করে ২ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন আফগান এই অফ স্পিনার।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট