আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

আইসিসির বর্ষসেরা একাদশে নেই কোন ভারতীয়, আছেন মোস্তাফিজ

পাকিস্তানের ব্যাটার বাবর আজমকে দলনেতা রেখে ঘোষণা করা হয়েছে আইসিসি টি-টোয়েন্টি বর্ষসেরা খেলোয়াড়দের স্কোয়াড। যাতে নেই কোন ভারতীয়।

২০২১ সালে বাবর আজম ছিলেন সংক্ষিপ্ত ফরম্যাটে অপ্রতিরোধ্য। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের সেরাটা দিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে টুর্নামেন্ট শেষ করেন তিনি।

সব মিলিয়ে, বাবর আজম ২৯ টি ম্যাচে একটি সেঞ্চুরি এবং নয়টি হাফ সেঞ্চুরি সহ ৩৭.৫৬ গড়ে ৯৩৯ রান করেন। সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তার দলকে নেতৃত্ব দেওয়ার কারণে তার অধিনায়কত্বও প্রশংসিত হয়েছিল।

অন্যদিকে পাকিস্তানের উইকেটরক্ষক এবং ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ২০২১ সালে খেলার সংক্ষিপ্ততম ফরম্যাটে এসে রাজত্ব করেছিলেআইসিসিন। মাত্র ২৯ ম্যাচে ১৩২৬ রান সংগ্রহ করে রিজওয়ান ৭৩.৬৬ গড়ে এবং ১৩৪.৮৯ স্ট্রাইক রেটে দাপিয়েছেন ক্রিকেট মাঠ।

ব্যাট হাতে তার কার্যকারিতা ছাড়াও, তিনি স্টাম্পের পিছনেও ছিলেন সরব। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর সময় পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন রিজওয়ান, যেখানে তিনি তৃতীয়-সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে টুর্নামেন্ট শেষ করেন।

অপরদিকে শাহীন আফ্রিদির জন্য এটি একটি স্মরণীয় বছর ছিল। বিশেষ করে খেলার সংক্ষিপ্ত ফর্মে। নতুন বলের সাথে দুর্দান্ত মুভমেন্ট বের করে এবং পুরানো বল রিভার্স করে, আফ্রিদি ২১ ম্যাচে ২৬.০৪ গড়ে এবং ৭.৮৬ ইকোনমিতে ২৩ উইকেট নিয়েছেন।

শাহীন আফ্রিদি এখনো তার বোলিং ইম্প্রুভমেন্টে নজর দিচ্ছেন। বয়স সবে মাত্র ২১, পাকিস্তানের পেসিংয়ে আরো দীর্ঘ একটা সময় যে তিনি নেতৃত্ব দিবেন তা বলার অপেক্ষা রাখেনা।

এক নজরে আইসিসি টি-টোয়েন্টি বর্ষসেরা ক্রিকেট স্কোয়াডঃ
জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (ক্যাপ্টেন), এইডেন মার্করাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরেজ শামসি, জশ হ্যাজেলউড, ওয়ানিন্দু হাসরাঙ্গা, মুস্তাফিজুর রহমান, শাহীন শাহ আফ্রিদি।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট