আমাদের সাথে যুক্ত থাকুন

আইপিএল

আইপিএল শুরুর দিনক্ষণ চূড়ান্ত করল বিসিসিআই

অবশেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের শুরুর তারিখের ঘোষণা দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। লিগ পর্বের ম্যাচগুলোতে ফ্র‍্যাঞ্চাইজিগুলো প্রতিদ্বন্দ্বিতা করবেন মহারাষ্ট্র ও পুনের মাঠে।

আইপিএলের এর আগের ১৪ তম আসর শুরু হয়েছিলো ভারতেই। তবে কোভিড সংক্রমণ বাড়তে থাকায় তা আর চালিয়ে নেওয়া সম্ভব হয়নি। সংক্রমণের ঝুঁকি না নিয়ে তাই মাঝপথেই অনির্দিষ্টকালের জন্যে বন্ধ করে দেওয়া হয়েছিলো আইপিএল। আর আইপিএলের বাকি অংশের খেলাগুলো অনুষ্ঠিত হয়েছিলো আরব আমিরাতেই।

তবে এবার ভারতে কোভিডের সংক্রমণ একটু উন্নতির দিকে থাকায় নিজ দেশেই আইপিএলের আসর জমবে বলে আশা ছিলো বিসিসিআইয়ের। আর তার প্রেক্ষিতেই আইপিলের এবারের পুরো আসর ভারতেই অনুষ্ঠিত করতে যাচ্ছে বিসিসিআই। আয়োজক কমিটির ঘোষণা অনুযায়ী আইপিএল শুরু হবে আগামী ২৬ মার্চ।

মূলত খেলা সম্প্রচারকারী টিভি চ্যানেল স্টার স্পোর্টসের অনুরোধেই একটু এগিয়ে আনা হয়েছে আইপিএলের সময় সূচী। ২৬ মার্চ থেকে শুরু হয়ে ২৯ মে ফাইনালের মাধ্যমে পর্দা নামবে জনপ্রিয় ফ্র‍্যাঞ্চাইজি লিগ আইপিএলের। তবে আইপিএলের পূর্ণাঙ্গ সূচী এখনো প্রকাশিত হয়নি। কয়েকদিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে তা।

এ প্রসঙ্গে ব্রিজেশ প্যাটেল জানান, “আইপিএল ২০২২ শুরু হবে ২৬ মার্চ। এবারের আইপিএল হবে মহারাষ্ট্রে। আমরা নিশ্চিত, স্টেডিয়ামগুলিতে কিছু শতাংশ দর্শকের অনুমতি দেওয়া হবে।”

গতবারের চেয়েও এবারের আইপিএল হতে যাচ্ছে একটু বিস্তৃত পরিসরে। আট দলের জায়গায় খেলবে দশটি দল। তবে এবারের আইপিএলে হোম গ্রাউন্ডে খেলার সুযোগ পাবেনা সবগুলো দল। কোভিড সংক্রমণের কারনে আইপিএলের ৫৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে মুম্বাইয়ে এবং বাকি ১৫ টি ম্যাচ হবে পুনেতে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আইপিএল