আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

আইপিএল মেগা নিলাম অনুষ্ঠিত হবে ১২ এবং ১৩ ফেব্রুয়ারী

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলাম ১২ এবং ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তবে ভেন্যুটি বেঙ্গালুরু হবে এমন বিষয়ে কোন নিশ্চয়তা দেয়নি তারা, যেমনটি ব্যাপকভাবে প্রত্যাশিত ছিল।

বিসিসিআই সচিব জয় শাহ আইপিএলের মালিকদের সাথে বৈঠকের পরে প্রকাশিত এক বিবৃতিতে বলেন,”মেগা আইপিএল নিলাম ১২-১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এবং আমরা তার আগে ভেন্যুগুলি নিশ্চিত করব,”

মার্চ থেকে মে মাসের মধ্যে লিগ অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছেন তিনি। “আমি নিশ্চিত করতে পেরে আনন্দিত যে আইপিএলের ১৫ তম আসর মার্চের শেষ সপ্তাহে শুরু হবে এবং মে শেষ পর্যন্ত চলবে,” জানান জয় শাহ।

এপ্রিলের ২ তারিখ থেকে এবারের আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, তারও কিছু আগে মার্চের ২৭ তারিখ থেকে শুরু হতে পারে এবারের আইপিএল।

আইপিএলের এবারের আসরটি কিছুদিন আগে শুরু হওয়ার কারন নির্দিষ্ট সময়ের মধ্যে খেলা শেষ করা। কারন এবার আরো বড় পরিসরে হতে যাচ্ছে আইপিএল। নতুন করে যুক্ত হয়েছে আরো দুটি দল, যার কারনে খেলার সংখ্যাও বৃদ্ধি পাবে এবার।

জয় শাহ স্বীকার করেন যে, এবারের বেশিরভাগ দলের মালিকই চেয়েছিলো এবারের আইপিএল আসর যেনো ভারতের মাটিতেই হয়। তিনি বলেন, যদি ভারতে খেলা হওয়ার একটিমাত্রও সুযোগ থাকে, সেটা তারা কাজে লাগাবেন।

“অধিকাংশ দলের মালিকরা তাদের ইচ্ছা প্রকাশ করেছেন যেনো টুর্নামেন্টটি ভারতে অনুষ্ঠিত হয়। বিসিসিআই সর্বদা ২০২২ সংস্করণটি ভারতে মঞ্চস্থ করতে আগ্রহী ছিল যেখানে দুটি নতুন দল – আহমেদাবাদ এবং লখনৌকে দর্শকরা ভারতে দেখতে পাবে। আমি আপনাদের বলতে পারি যে আইপিএল যেনো ভারতেই থাকে, তার জন্যে সবরকমের কসরত আমরা করে যাবো। বিসিসিআই অতীতে তার স্টেকহোল্ডারদের স্বাস্থ্য এবং নিরাপত্তার সাথে আপোষ করেনি এবং নতুন ভ্যারিয়েন্টের সাথে কোভিড-১৯ পরিস্থিতি স্থিতিশীল থাকার কারণে একই সাথে পরিকল্পনা বি-তে কাজ করবে,” বলেন তিনি।

এবারের আইপিএল আসরে ৮ দলের পরিবর্তে দেখা যাবে ১০ দল।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট