আমাদের সাথে যুক্ত থাকুন

আইপিএল

আইপিএলের শুরু ও শেষে থাকবেন না সাকিব

আইপিএলের পরিচিত মুখ বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অনেকদিন ধরেই খেলছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। এর আগে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর বাদ দিয়ে আইপিএল খেলতে যাওয়ায় সমালোচিত হয়েছিলেন এই অলরাউন্ডার। সেবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সেরা একাদশেও ঠিকমতো জায়গা পান নি সাকিব। তবে এবারের চিত্রটা হতে চলেছে ভিন্ন।

চলমান বিপিএল শেষে জাতীয় দল খেলবে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ। আর এরপরই মার্চের মাঝামাঝি সময়ে বাংলাদেশ জাতীয় দল উড়াল দেবে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে। খেলবে তিনটি ওয়ানডে এবং দুইটি টেস্ট ম্যাচ। আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ।

দক্ষিণ আফ্রিকা সফর শেষ করে এসে আগামী মে মাসের শুরুতে শ্রীলঙ্কায় যাবেন মুমিনুল হকরা। আর টেস্ট সিরিজের দুটোতেই সাকিবকে রাখতে চায় বোর্ড, যার ফলশ্রুতিতে আইপিএলের শুরু এবং শেষ দিকে দেখা যাবে না বিশ্বসেরা এই অলরাউন্ডার কে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যম কে বলেন, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ জাতীয় দলে থাকছেন সাকিব। এর মাঝের সময়টুকুতে তিনি আইপিএল খেলতে চাইলে খেলতে পারবেন। যদিও দুই সিরিজের দলই সাকিব আল হাসানকে নিয়ে সাজানো হবে।

আইপিএলের এবারের আসর শুরু হবে সম্ভাব্য ২৭ মার্চ, যার ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ মে। কিন্তু বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হবে আগামী ১২ এপ্রিল, আর তার পরপরই বাংলাদেশের শ্রীলঙ্কা সফর ৩ মে। আর তাই আইপিএলে দল পেলেও বাংলাদেশ দলের সাথে সাকিবকে থাকতে হবে ২৫ মে পর্যন্ত।

বাংলাদেশ জাতীয় দলের পরপরের সিরিজগুলোতে অত্যন্ত ব্যস্ত থাকবেন খেলোয়াড়রা। তবে লম্বা সময় ধরে মুস্তাফিজকে দেখা যাচ্ছেনা টেস্টে। আর তাই ধারণা করা যাচ্ছে, দল পেলে আইপিএলে পুরো সময়টাই থাকতে পারবেন তিনি।

আগামী ১২ ও ১৩ই ফেব্রুয়ারি আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে বেঙ্গালুরুতে। বাংলাদেশিদের মাঝে সাকিব ও মোস্তাফিজ রয়েছেন সর্বোচ্চ ভিত্তিমূল্যের (২ কোটি রুপি) ক্যাটাগরিতে৷ এছাড়াও এবার আইপিলের নিলামে থাকছেন আরো তিন বাংলাদেশি উইকেটরক্ষক ব্যাটার লিটন (ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি), পেসার তাসকিন (ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি) ও শরীফুল (ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি)।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আইপিএল