আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

আইপিএলের নিলামে এবার ৯ বাংলাদেশি ক্রিকেটার

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এ এসেছে কিছু পরিবর্তন। আগের চেয়েও বড় পরিসরে হতে যাচ্ছে এবারের আসর। নতুন করে যুক্ত হয়েছে আরো দুটি দল। সব মিলিয়ে এবারের আইপিএলে ৮ দলের জায়গায় খেলবে ১০ দল। নতুন করে যুক্ত হয়েছে লখনৌ ও আহমেদাবাদ নামে দুটি ফ্রাঞ্চাইজি।

আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এবারের আইপিএল মেগা নিলাম। এবারের নিলামও হতে যাচ্ছে বড় পরিসরে, এসেছে নতুন কিছু পরিবর্তন। এর আগে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমে নিলাম বিষয়ক অনেক তথ্য প্রকাশিত হয়েছে।

বিভিন্ন সংবাদ মাধ্যমের বরাতে জানা যায়, এবারের আইপিএলের নিলামে নাম উঠেছে ৯ বাংলাদেশির। যার মধ্যে সর্বোচ্চ দাম এবং অগ্রাধিকার দেওয়া হয়েছে বাংলাদেশের সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানের। এ দুজন ক্রিকেটারের নাম জানা গেলেও, জানা যায়নি বাকি ৭ ক্রিকেটারের নাম।

আইপিএল খেলা এই ১০ টি ফ্রাঞ্চাইজি, তাদের খসড়া খেলোয়াড়দের তালিকা পাঠাবে আইপিএল কমিটির কাছে। সেখান থেকে কাঁটাছেড়ার পর চুড়ান্তভাবে খেলোয়াড়দের তালিকা প্রকাশ করবে আইপিএল কমিটি। তবে সেটা নিলামের কিছুদিন আগেই প্রকাশ পাবে।

জানা যায়, এবারের আসরে নিলামের জন্য মোট ১২১৪ জনের তালিকা তৈরি করেছে আইপিএল কমিটি, যার মধ্যে ৩১৪ জন রয়েছেন বিদেশি খেলোয়াড়। ভারতীয় অঙ্গনে রয়েছেন ৮৯৬ জন। ২ কোটি রুপি বা সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে রয়েছেন ৪৯ জন ক্রিকেটার। এর মধ্যে ১৭ জন ভারতীয় এবং বাকি ৩২ জন বিদেশি খেলোয়াড়। নিলামের তালিকায় সব থেকে বেশি নাম রয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের। ৫৯ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের নাম দেখা যেতে পারে এবারের আইপিএল নিলামে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট