আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

আইএলটি২০-র পর্দা উঠছে শুক্রবার

বাংলাদেশে চলছে বিপিএল, দক্ষিণ আফ্রিকায় নতুন ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ২০। অস্ট্রেলিয়ায় হচ্ছে বিগ ব্যাশ লিগ, প্রতিবেশী নিউ জিল্যান্ডে সুপার স্ম্যাশ খেলছেন ক্রিকেটাররা। ২০২৩ এর ব্যস্ত ক্রিকেট সূচিকে আরও ব্যস্ততম করে তুলতে পর্দা উঠছে সংযুক্ত আরব আমিরাতের আয়োজিত ইন্টারন্যাশনাল লিগ টি২০ (আইএলটি২০)। শুক্রবার থেকে শুরু হচ্ছে আমিরাতি ক্রিকেট লড়াই।

আইএলটি২০-র পর্দা উঠছে শুক্রবার

আইএলটি২০-র পর্দা উঠছে শুক্রবার। ছবিঃ সংগৃহীত

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএল ও টি১০ লিগের পর এবার নিজেদের টি২০ লিগ আয়োজন করতে যাচ্ছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ১৩ জানুয়ারি বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই ক্যাপিটালস ও আবুধাবি নাইট রাইডার্স শুরু করবে প্রথম আসরের লড়াই।

তিনটি ভেন্যু দুবাই, শারজা ও আবুধাবিতে ছয় দলের লড়াই চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্য চারটি দল দুবাই ক্যাপিটালস, এমআই এমিরেটস, শারজা ওয়ারিয়র্স গালফ জায়ান্টস ও ডেজার্ট ভাইপার্স।

একশরও বেশি আন্তর্জাতিক ক্রিকেটার ও ২৪ জন আমিরাতি খেলোয়াড়কে নিয়ে হবে এই আয়োজন। মোট ৩৪ ম্যাচ শেষে বিজয়ী ঘোষণা হবে।

আরও পড়ুনঃ বিপিএলে দর্শক দেখে খুশি বিসিবি, ফাইনালের আগে থাকবে জমকালো আয়োজন

এই টুর্নামেন্টে তিনটি দলই খেলবে আইপিএল ফ্র্যাঞ্চাইজির মালিকানায়। মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্স অংশ নিচ্ছে ভিন্ন নামে। কিন্তু প্রতিযোগিতার নিয়ম কিছুটা হলেও আইপিএল থেকে ভিন্ন। প্রত্যেক দলে সর্বোচ্চ ৯ জন বিদেশি খেলোয়াড় খেলবেন, এর মধ্যে অন্তত দুজন সহযোগী দেশের এবং বাকি দুজন থাকবেন স্থানীয়।

আন্দ্রে রাসেল, সুনীল নারিনের মতো টি-টোয়েন্টির ফেরি করে বেড়ানো তারকারা খেলছেন এই প্রতিযোগিতায়। আছেন ট্রেন্ট বোল্ট, আকিল হোসেন, কলিন মুনরো ও মার্কাস স্টয়নিসের মতো সুপারস্টারও।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট