আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

অস্ট্রেলিয়া বাতিল করলেও আফগানদের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান

আফগানিস্তানের সঙ্গে বিশ্ব ক্রিকেটের সাম্প্রতিক সম্পর্ক খুব একটা ভালো যাচ্ছে না। যে ক’দিন আগেই অস্ট্রেলিয়া নারী অধিকারের দোহাই দিয়ে আফগানিস্তানের বিপক্ষে তাদের সিরিজ বাতিল করে দিয়েছে। তবে তেমনটি করবে না পাকিস্তান। আফগানিস্তানের বিপক্ষে প্রস্তাবিত দ্বি-পাক্ষিক সিরিজ খেলবে বলে জানিয়েছে তারা।

অস্ট্রেলিয়া বাতিল করলেও আফগানদের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান

অস্ট্রেলিয়া বাতিল করলেও আফগানদের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান। ছবিঃ সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি জানিয়েছেন, তারা ক্রিকেটের সঙ্গে রাজনীতির মিশ্রণ ঘটাবেন না। তিনি বলেন, ‘ক্রিকেট এবং রাজনীতি অবশ্যই আলাদা থাকা উচিৎ।’

আগামী মার্চে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ টি-টোয়েন্টির এই সিরিজ। নিরপেক্ষ কোনো ভেন্যুতে আয়োজন করা হবে সিরিজটি। ওই সিরিজ থেকে অর্জিত রাজস্বের অর্ধেক করে ভাগ করে নেবে পাকিস্তান এবং আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

আরও পড়ুনঃ জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন আশরাফুল

তবে সিরিজে কিছুটা বল আসবে। ওয়ানডের পরিবর্তে ফরম্যাট বদলে টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান-আফগানিস্তান। আর এই পরিবর্তনের কারণ সম্পর্কে বলা হচ্ছে, এরই মধ্যে পাকিস্তান এবং আফগানিস্তান- দুই দেশই ২০২৩ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে। সুতরাং, ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট টেবিল আর তাদের খুব বেশি প্রয়োজন নেই। সে কারণে নিজেদের ইচ্ছাতেই ফরম্যাট পরিবর্তন করা হয়েছে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট