আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

অস্ট্রেলিয়ার পর এবার শ্রীলঙ্কা বধ, বিশ্বকাপে উড়ছে ক্ষুদে বাঘিনীরা

নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে উড়ছে বাংলাদেশের বাঘিনীরা। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলকে হারিয়ে শুরু করেছিল মিশন, আর আজ সেই মিশনের দ্বিতীয় ধাপের কাজটাও সেরেছে শ্রীলঙ্কাকে হারিয়ে।

অস্ট্রেলিয়ার পর এবার শ্রীলঙ্কা বধ, বিশ্বকাপে উড়ছে ক্ষুদে বাঘিনীরা

অস্ট্রেলিয়ার পর এবার শ্রীলঙ্কা বধ, বিশ্বকাপে উড়ছে ক্ষুদে বাঘিনীরা। ছবিঃ সংগৃহীত

বেনোনিতে ‘এ’ গ্রুপের ম্যাচে আজ (১৬ জানুয়ারী) শ্রীলঙ্কাকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের মেয়েরা। টানা দুই জয়ে সুবাদে বিশ্বকাপের সুপার সিক্স প্রায় নিশ্চিত বাঘিনীদের।

শুরুতে টসে জয় পেয়ে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। প্রত্যাশা-স্বর্ণাদের অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে ইনিংস শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ১৬৫ রান।

উদ্বোধণী জুটিতে মিষ্টি সাহা আর আফিয়া প্রত্যাশা মিলে তোলেন ৭৫ রান। যদিও মিষ্টি এদিন নিজের মতো করে খেলতে পারেননি। আউট হয়েছেন ২৪ বলে ১৪ আরন করে। তবে ৪৩ বলে ৫ চার আর ৩ ছক্কায় দুর্দান্ত এক হাফসেঞ্চুরি তুলে ৫৩ করে আউট হন প্রত্যাশা।

আরও পড়ুনঃ টানা পাঁচ জয়ের জন্য সিলেটের লক্ষ্য ১২৯ রান

এরপর দলের হাল ধরে রানের চাকা সচল রাখে দিলারা আক্তার আর স্বর্ণা আক্তারের ঝোড়ো ব্যাটিং। উইকেটরক্ষক দিলারা করেন ২৭ বলে অপরাজিত ৩৬ রান। ২৮ বলে তার ৫০ রানের মারকুটে ইনিংস খেলেন স্বর্ণা। যেখানে ছিল ৩ চার আর ২ ছক্কার বাউন্ডারি।

এরপর রান তাড়ায় নামা শ্রীলঙ্কাকে শুরু থেকেই চেপে ধরে বাংলাদেশ। দলীয় ২৪ রানেই ২ উইকেট তুলে নেয় বাঘিনীরা। তবে অধিনায়ক বিশ্বি গুনারত্নে আর দেওমি ভিহাঙ্গা মিলে বেশ ভালোভাবেই চাপ কাটিয়ে উঠছিলেন।

তবে শেষরক্ষা আর হয়নি তাদের। শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৫৫ রানে থামে লঙ্কানদের ইনিংস। মারুফা আক্তার ৪ ওভারে ১৯ রানে নেন ২টি উইকেট। দিশা বিশ্বাস এক উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন ৪৪ রান।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট