Connect with us

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাঘিনীদের

দুর্দান্ত জয় দিয়ে নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম আসর শুরু করলো বাংলাদেশ। আসরের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়েছে বাঘিনীরা।

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাঘিনীদের

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাঘিনীদের। ছবিঃ আইসিসি

দক্ষিণ আফ্রিকার বেনোনিতে আগে ব্যাট করে বাংলাদেশকে ১৩০ রানের লক্ষ্য দেয় অস্ট্রেলিয়া। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা।

টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া প্রথম উইকেট হারায় দ্বিতীয় ওভারেই। অধিনায়ক দিশা বিশ্বাস ফেরান কেটি পেলেকে। এরপরের উইকেটেও দিশার শিকার, এবার ব্যাটার ছিলেন আরেক ওপেনার প্যারিস বাউডলার।

তবে তৃতীয় উইকেটে কেয়ার মুর ও এলা হেওয়ার্ড মিলে সংগ্রহ করেন ৭৬ রান। ৫১ বলে ৫২ রান করা মুরকে ফিরিয়ে এই জুটি ভাঙেন লেগ স্পিনার রাবেয়া খান। হেওয়ার্ড করেন ৩৯ বলে ৩৫। শেষ দিকে অ্যামি স্মিথ ৭ বলে ১৬ ও রিস ম্যাককেনা ৬ বলে ১২ রান করে দলকে নিয়ে যান ১৩০ পর্যন্ত।

আরও পড়ুনঃ চ্যাম্পিয়ন কুমিল্লার হারের হ্যাটট্রিক

রান তাড়ায় ইনিংসের প্রথম শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। প্রথম বলেই সাজঘরে ফেরেন মিষ্টি সাহা। তবে সেই ধাক্কা বেশ ভালোভাবেই সামল দিয়েছেন আফিফা প্রত্যাশা ও দিলারা আক্তার। দুজনে মিলে করেন ৬৬ রান।

দুজনই অবশ্য বিদায় নেন এক ওভারে। আউট হওয়ার আগে কিপার-ব্যাটার দিলারার ব্যাট থেকে আসে ৪২ বলে ৪০ রান এবং প্রত্যাশা করেন ২২ বলে ২৪ রান।

জোড়া ধাক্কার পর দলের হাল ধরেন স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার। স্বর্ণার অপরাজিত ১৫ বলে ১৩ করে আর সুমাইয়ার এগ্রেসিভ ২৭ বলে অপরাজিত ৪১ রান দলকে পৌঁছে দেয় জয়ের লক্ষ্যে।

আগামী সোমবার (১৬ জানুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

Advertisement

More in অস্ট্রেলিয়া