আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজে ফিরছেন মেন্ডিস, গুনাথিলাকা

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বুধবার অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ২০ সদস্যের একটি দল ঘোষণা করেছে।

স্কোয়াডে নয়টি নতুন নাম অন্তর্ভুক্ত করা হয়েছে যারা কিনা সংযুক্ত আরব আমিরাতে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তাদের শেষ টি-টোয়েন্টি ক্যাম্পেইনের অংশ ছিল।

দলে দানুশকা গুনাথিলাকা এবং কুসাল মেন্ডিসও রয়েছে, এই মাসের শুরুতে যাদের এক বছরের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছিল। অবশ্য নিরোশান ডিকওয়েলার জায়গা হয়নি দলে।

৩১ বছর বয়সী লেগস্পিনার জেফরি ভ্যান্ডারসে, শেষবার ২০১৯ সালের মার্চ মাসে টি-টোয়েন্টি খেলেছিলেন। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজের সময় ওয়ানডে সেটআপে ফিরিয়ে আনার পরেই তাকে দলে ডাকা হয়েছে।

ব্যাটার দানুশকা গুনাথিলাকা এবং কুশল মেন্ডিসকেও ২০২১ সালের জুনের পর প্রথমবার ডাকা হয়েছিলো। জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজে বাদ পড়া অলরাউন্ডার ওয়ানিন্দু হাসরানাগা দলে ফিরেছেন।

লঙ্কা প্রিমিয়ার লিগে মুগ্ধ করার পর কোভিড-১৯-এর কারণে জিম্বাবুয়ে সিরিজ মিস করা জ্যানিথ লিয়ানাগে এবং কামিল মিশারার আনক্যাপড পেস জুটিও কল-আপে ডাক পেয়েছেন। অন্যান্য নতুন মুখ যেমন নুয়ান থুসারা এবং শিরান ফার্নান্দো দলে অন্তর্ভুক্ত হয়েছেন। অলরাউন্ডার ধনজায়া ডি সিলভা, কিপার কুশল পেরেরা এবং স্পিনার আকিলা দানঞ্জয়াও বাদ পড়েছেন দল থেকে।

দাসুন শানাকার নেতৃত্বাধীন এই স্কোয়াড অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১ই ফেব্রুয়ারি থেকে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে। প্রথম দুটি ম্যাচ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে, তৃতীয়টি মানুকা ওভালে এবং শেষ দুটি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে।

এক নজরে অস্টেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার নতুন স্কোয়াডঃ

দাসুন শানাকা (ক্যাপ্টেন), চারিথ আসালাঙ্কা (ভাইস ক্যাপ্টেন), আবিষ্কা ফার্নান্দো, পথুম নিসাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, চামিকা করুণারত্নে, জেনিথ লিয়ানাগে, কামিল মিশারা, রমেশ মেন্ডিস, ওয়ানিন্দু হাসরাঙ্গা, নুহি কুমারা, নুহারা, নুহারা। দুষ্মন্ত চামেরা, বিনুরা ফার্নান্দো, মহেশ থেকশানা, জেফরি ভ্যান্ডারসে, প্রবীণ জয়াবিক্রমা, শিরান ফার্নান্দো (মন্ত্রীর অনুমোদন সাপেক্ষে)

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট