Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

অলরাউন্ডার হতে চান তাসকিন, প্রেরণায় মিরাজ

যেকোন সংস্করণেই এখন বাংলাদেশের পেস আক্রমণের সবচেয়ে বড় অস্ত্র তাসকিন আহমেদ। তবে এই যুগে বোলারদের কাছে দাবি থাকে তো ব্যাটিংয়েও। আর সেই দাবি মেটাতে বদ্ধপরিকর তাসকিন নিজেও। এর জন্য প্রেরণা নিচ্ছেন সতীর্থ মেহেদী হাসান মিরাজকে দেখে।

অলরাউন্ডার হতে চান তাসকিন, প্রেরণায় মিরাজ

অলরাউন্ডার হতে চান তাসকিন, প্রেরণায় মিরাজ। ছবিঃ সংগৃহীত

তাসকিন বলেন, আমার লক্ষ্য ভালো মানের টেল এন্ডার ব্যাটসম্যান হওয়া। অস্ট্রেলিয়া-ইংল্যান্ডে ভালো বোলাররা ব্যাটিংও ভালো করে, দলের হয়ে তাদের অবদান থাকে। আমি চাইছি না টপ অর্ডার ব্যাটসম্যান হতে। আমি চাই, শেষ দিকের ভালো ব্যাটসম্যান হতে। যদি সেরকম পরিস্থিতি আসে, তখন যেন দলের ব্যাটারদের সমর্থন দিতে পারি। এগুলো অনেক গুরুত্বপূর্ণ।

এমনিতে তাসকিনের ব্যাটের হাত বরাবরই সম্ভাবনাময়। দেড় বছর আগে জিম্বাবুয়েতে টেস্টে ৭৫ রানের ইনিংসটি তো বটেই, কার্যকর ইনিংস খেলেছেন তিনি নানা সময়েই। ব্যাট হাতে উন্নতি করার তাড়নার কথাও নানা সময়ে বলেছেন এই ফাস্ট বোলার।

২৭ বছর বয়সী ক্রিকেটারের সেই তাড়নার প্রমাণ মিলছে এবারের বিপিএলেও। টুর্নামেন্টের শুরু থেকেই ঢাকার অনুশীলনে ব্যাট হাতে বাড়তি সময় দিচ্ছেন তিনি। নিয়মিতই বোলিং ঝাঁকিয়ে নেওয়ার পর প্যাড-হেলমেট নিয়ে নেটে কাটান নিবিড় সময়।

আরও পড়ুনঃ হ্যাটট্রিক জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ক্ষুদে বাঘিনীরা

এই লক্ষ্য পূরণে আপাতত তিনি অনুপ্রেরণা খুঁজে নিচ্ছে মিরাজকে দেখে। বয়সভিত্তিক ক্রিকেটে অলরাউন্ডারের ভূমিকায় দেখা গেলেও আন্তর্জাতিক মঞ্চে প্রথম কয়েক বছর পুরোদস্তুর বোলার ছিলেন মিরাজ। তবে গত দুই-তিন বছরে ব্যাটিংয়েও নিজের সামর্থ্যের ছাপ রাখছেন এই অফ স্পিনিং অলরাউন্ডার। উন্নতির সেই পথ ধরে ছুটতে চান তাসকিনও।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেখবেন, নিচের সারির জুটিতে অনেক ম্যাচ জয় আসছে। মিরাজ দারুণ উন্নতি করছে, সেই সাথে আমিও যদিও উন্নতি করতে পারি ও তো অলরাউন্ডার ছিলই, আমি যদি বোলার হিসেবে ব্যাটিংয়ে উন্নতি করতে পারি সেটা দলের জন্য ভালো, আমার জন্যও ভালো।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ