আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

অনুশীলনে আকষ্মিক হেলিকপ্টারে আতঙ্কিত মাশরাফিরা

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আজ নেটে ব্যাটিং অনুশীলন সারছিলেন আন্দ্রে রাসেল-তামিম ইকবালরা। মাশরাফি প্রস্তুতি নিচ্ছিলেন বোলিংয়ের, অন্যরা ব্যস্ত ফিল্ডিংয়ে। এমন সময় হঠাৎই শোনা যায় মেশিনের আওয়াজ, উপরে তাকিয়ে দেখা যায় হেলিকপ্টার। মুহুর্তেই ধুলো উড়াতে উড়াতে হেলিকপ্টারটি মাঠে অবতরণ করলে আতঙ্ক ছড়িয়ে পড়ে মিনিস্টার ঢাকার খেলোয়াড়দের মাঝে।

এ সময়টায় সকলে মাঠের এক প্রান্তে গিয়ে অবস্থান করেন। ধুলো এড়াতে কেউ কেউ মুখ ঢেকে নেন। বুঝতে চাচ্ছিলেন কি হচ্ছে।

পরবর্তীতে জানা যায় অবতরণের অনুমতি আগেই নেওয়া হয়েছিলো। এই মাঠে প্রায়ই হেলিকপ্টার অবতরণ করতে দেখা যায়। কখনো ভি.আই.পি কিংবা কখনো জরুরি ভিত্তিতে রোগী আনা নেওয়ায় ব্যবহৃত হয় হেলিকপ্টার। আর এবার হেলিকপ্টারটি মাঠে নামে জরুরি ভিত্তিতে দূর্ঘটনায় আহত এক রোগীকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় নিয়ে যাওয়ার জন্যে।

হেলিকপ্টারটির মাঠে অবস্থানের পরপরই কিছুক্ষণের মধ্যে একটি এম্বুলেন্সকে আসতে দেখা যায় মাঠের দিকে। এম্বুলেন্স আসলে সেখান থেকে রোগীকে নিয়ে আবারো হেলিকপ্টার উড়াল দেয় আকাশে, আর তারপর আবারো শুরু হয় মিনিস্টার ঢাকার অনুশীলন।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন শামীম জানিয়েছেন, মানবিক কারণ বিবেচনায় হেলিকপ্টারটিকে মাঠে নামার অনুমতি দেওয়া হয়েছিলো।

তিনি আরো বলেন, হেলিকপ্টারটি অবতরণের বিষয়ে আগেই ক্রিকেট বোর্ড ও ঢাকা দলকে জানানো হয়। তবে সেটি পূর্বাংশে অবতরণের কথা থাকলেও পাইলট ভুল করে পশ্চিমাংশে অবতরণ করে ফেলেন। যার কারনেই মুলত আতংকের তৈরি হয়।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট