আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

টেস্ট স্বপ্ন পূরণ হল জাকিরের

কুড়ি ওভারের ক্রিকেট দিয়ে কয়েক বছর আগেই আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেছেন জাকির হোসেন। এবার সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হলো এই উইকেটকিপার ব্যাটসম্যানের।

অনশেষে জাকিরের টেস্ট স্বপ্ন পূরণ হল

অনশেষে জাকিরের টেস্ট স্বপ্ন পূরণ হল। ছবিঃ সংগৃহীত

ভারতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজে প্রথমবারের মতো লম্বা দৈর্ঘ্যের ক্রিকেটে ডাক পাওয়ার পর প্রথম টেস্টেই অভিষেকও হয়ে গেছে ২৪ বছর বয়সী ক্রিকেটারের। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলমান ম্যাচে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের কাছ থেকে টেস্ট ক্যাপ পরেন তিনি।

মূলত ঘরোয়া ক্রিকেট এবং বিভিন্ন সময় ‘এ’ দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করায় টেস্ট দলে ডাক পান জাকির। কিছুদিন আগে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারত ‘এ’ দলের বিপক্ষে আনঅফিসিয়াল টেস্ট ম্যাচে খেলেন ১৭৩ রানের অসাধারণ এক ইনিংস। মূলত সেই ইনিংসে ভর করেই পরাজয়ের হাত থেকে বেঁচে যায় বাংলাদেশ ‘এ’ দল। সবশেষ এনসিএলেও রান পেয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

২০১৫ সালের সেপ্টেম্বরে সিলেট ডিভিশনের হয়ে চট্টগ্রামের বিপক্ষে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় জাকিরের। লম্বা দৈর্ঘ্যের ঘরোয়া ক্রিকেটে এখন পর্যন্ত খেলেছেন ৬৯ ম্যাচ। ২০১৬ সালের যুব বিশ্বকাপের আয়োজক ছিল বাংলাদেশ। সেবার স্বাগতিক দলের অন্যতম সদস্য ছিলেন এই তরুণ ক্রিকেটার।

এরপর ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে জাতীয় দলের হয়ে জাকিরের পথচলা শুরু হয়। সে ম্যাচে প্রত্যাশা মেটাতে পারেননি। ৯ বলে করেন ১০ রান। দেশের জার্সিতে ওটাই ছিল ছোট ফরম্যাটে এই ক্রিকেটারের শেষ ম্যাচ।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট