আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

অধিনায়কত্বের বোঝা নামতেই উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরি

অধিনায়কত্ব থেকে মুক্তি পাওয়ার পর যেন মুক্ত আকাশে উঠছেন কেন উইলিয়ামসন। প্রায় ২ বছর পর পেলেন সেঞ্চুরির দেখা পেলেন সাবেক নিউজিল্যান্ড ক্যাপ্টেন। শুধু সেঞ্চুরিই নয় ডাবল সেঞ্চুরিরও হাঁকিয়েছেন তিনি।

অধিনায়কত্বের বোঝা নামতেই উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরি

অধিনায়কত্বের বোঝা নামতেই উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরি। ছবিঃ সংগৃহীত

পাকিস্তানের বিরুদ্ধে খেলতে আসার আগেই টেস্ট ক্রিকেটের নেতৃত্ব দেওয়া থেকে নিজেকে সরিয়ে নেন উইলিয়ামসন। নিউ জ়িল্যান্ডকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতানো অধিনায়ক লাল বলের ক্রিকেটে শুধু ব্যাটিংয়ে মন দিতে চান। সেই কারণেই নেতৃত্ব ছেড়েছেন।

দায়িত্বের বোঝা কাঁধ থেকে নামতেই চলতে শুরু করল উইলিয়ামসনের ব্যাট। পেয়ে গেলেন শতরান। যেটাকে তিনি দ্বিশতরানে নিয়ে গেলেন। শেষ ১০টি ইনিংসে মাত্র একটি অর্ধশতরান এসেছিল উইলিয়ামসনের ব্যাট থেকে। নেতৃত্ব ছেড়েই এল দ্বিশতরান।

আরও পড়ুনঃ নিজের পদ হারানোর জন্য এবার ভারতকে দুষলেন রমিজ রাজা!

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে ৬১২ রান তুলে ইনিংস শেষ করল নিউ জ়িল্যান্ড। প্রথম ইনিংসে পাকিস্তান ৪৩৮ রান তোলে। বাবর আজ়ম করেন ১৬১ রান। সলমন আঘাও শতরান করেছিলেন। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে নিউ জ়িল্যান্ড তুলল ৬১২ রান।

উইলিয়ামসনের দ্বিশতরান ছাড়াও রান পেয়েছেন টম লাথাম। তিনি ১১৩ রান করেছিলেন। ডেভন কনওয়ে ৯২ রান করেন। ইশ সোধি করেন ৬৫ রান। উইলিয়ামসন দ্বিশতরান করতেই ইনিংস ডিক্লেয়ার করে দেন নতুন অধিনায়ক টিম সাউদি।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট